সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
ধানমন্ডির বসিলায় ওয়েস্ট হাউজিংয়ে বিনা নোটিশে ১৭ টি পরিবারকে উচ্ছেদ জেল থেকে বেরিয়ে ফের শিশু পর্নোগ্রাফি চক্রে, শিশুসাহিত্যিক টিপু সঙ্গীসহ গ্রেফতার ১ম বিয়ে ১০০, ২য় ৫ হাজার, ৩য় ২০ হাজার, ৪র্থ বিয়ে করলে দিতে হবে ৫০ হাজার টাকা কর সিন্ডিকেট ও মজুতদারির বিরুদ্ধে র‌্যাবের অভিযান হজ নিবন্ধনের সময় বাড়ল ৬ ফেব্রুয়ারি পর্যন্ত তুরাগতীরে বৃহত্তম জুমার জামাত অনুষ্ঠিত ঢাকা জেলা প্রেস ক্লাব নির্বাচন শামীম সভাপতি ও ফারুক সাধারণ সম্পাদক পুলিশ হেফাজতে বডি বিল্ডার ফারুকের মৃত্যুর অভিযোগ আদালতে মামলা দায়ের, তদন্তে ডিবি টিআইয়ের দুর্নীতির ধারণাসূচকের প্রতিবেদন অস্পষ্ট: দুদক আড়াই বছরেও কূলকিনারা হয়নি ডা. সাবিরা হত্যাকান্ডের রহস্যের
নোটিশ :
Wellcome to our website...

ঘূর্ণিঝড় মিধিলির প্রভাব : সদরঘাট থেকে লঞ্চ চলাচল বন্ধ

রিপোর্টার / ২৫ বার
আপডেট : শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩

ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে ঢাকা নদীবন্দর সদরঘাট থেকে কোন লঞ্চ ছেড়ে যায়নি। ঢাকা নদীবন্দরে ৩ নম্বর বিপদ সংকেত ঘোষণা করা হয়েছে। ফলে সদরঘাট টার্মিনাল থেকে দক্ষিণাঞ্চলের সব রুটে লঞ্চসহ যাত্রীবাহী সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।
শুক্রবার সকালে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগ এ নির্দেশনা দিয়েছে।
বিআইডব্লিউটিএ নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের ঢাকা নদীবন্দরের যুগ্ম পরিচালক ইসমাইল হোসাইন জানান, বৈরী আবহাওয়ার কারণে সব যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশনা দেওয়া না পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে।
এদিকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি উপেক্ষা করে সদরঘাটে এসে লঞ্চ না পেয়ে বিপাকে পড়েন দক্ষিণাঞ্চলগামী যাত্রীরা। অবরোধের কারণে অধিকাংশ যাত্রীই শুক্রবার সদরঘাট এসেছিলেন দক্ষিণাঞ্চলের নিজ গন্তব্যে যাওয়ার জন্য। লঞ্চ বন্ধ থাকায় অপেক্ষা করে অনেকেই ছুটে যান সায়দাবাদ বাস টার্মিনালে। আবার অনেককে ফিরে যেতেও দেখা গেছে।
ভোলাগামী যাত্রী রাকীব বলেন, মিরপুর-২ থেকে এই বৃষ্টির মধ্যে সদরঘাট আসলাম। এসে দেখি লঞ্চ নেই। অপেক্ষা করছিলাম যদি লঞ্চ ছাড়ে। কিন্তু সবাই বলছে ছাড়বে না। তাই এখন আবার মিরপুর চলে যাবো।
বরিশালগামী যাত্রী নূর আলম বলেন, প্রতিদিন অবরোধ-ঝামেলা, তাই শুক্রবার আসলাম বাড়ি যাবো বলে। এসে দেখি লঞ্চ যাবে না। এখন সায়দাবাদ যাবো ভাবছি।
লঞ্চ মালিকরা বলেন, এমনিতেই অবরোধ, হরতালের কারণে যাত্রী স্বল্পতার কারণে আমরা লঞ্চ চালাতে পারছি না। শুক্র ও শনিবারই তাদের ভরসা। কিন্তু এরমধ্যে আবার ঝুর্ণিঝড়ের কারণে লঞ্চ চলাচল বন্ধ করতে করতে হলো। তারা বলেন, আবহাওয়া ঠিক থাকলে শনিবার থেকে লঞ্চ চলাচল শুরু হবে। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর