সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ধানমন্ডির বসিলায় ওয়েস্ট হাউজিংয়ে বিনা নোটিশে ১৭ টি পরিবারকে উচ্ছেদ জেল থেকে বেরিয়ে ফের শিশু পর্নোগ্রাফি চক্রে, শিশুসাহিত্যিক টিপু সঙ্গীসহ গ্রেফতার ১ম বিয়ে ১০০, ২য় ৫ হাজার, ৩য় ২০ হাজার, ৪র্থ বিয়ে করলে দিতে হবে ৫০ হাজার টাকা কর সিন্ডিকেট ও মজুতদারির বিরুদ্ধে র‌্যাবের অভিযান হজ নিবন্ধনের সময় বাড়ল ৬ ফেব্রুয়ারি পর্যন্ত তুরাগতীরে বৃহত্তম জুমার জামাত অনুষ্ঠিত ঢাকা জেলা প্রেস ক্লাব নির্বাচন শামীম সভাপতি ও ফারুক সাধারণ সম্পাদক পুলিশ হেফাজতে বডি বিল্ডার ফারুকের মৃত্যুর অভিযোগ আদালতে মামলা দায়ের, তদন্তে ডিবি টিআইয়ের দুর্নীতির ধারণাসূচকের প্রতিবেদন অস্পষ্ট: দুদক আড়াই বছরেও কূলকিনারা হয়নি ডা. সাবিরা হত্যাকান্ডের রহস্যের
নোটিশ :
Wellcome to our website...

এক বছর বন্দি থাকার পর মুক্তি পেল ৯ ছাগল

রিপোর্টার / ৬৮ বার
আপডেট : শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩

গোরস্থানে ঢুকে ঘাস ও লতাপাতা খাওয়ার অভিযোগে প্রায় ১ বছর বন্দি থাকার পর মুক্তি পেল  ৯টি ছাগল। বরিশালে ঘটেছে এই ঘটনা।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) মালিক রাজিব শাহারিয়ারের কাছে ছাগলগুলো হস্তান্তর করেন বরিশাল সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা আলমগীর হোসেন।

গত বছরের ৬ ডিসেম্বর বরিশাল শহরে মুসলিম গোরস্থানে প্রবেশের অভিযোগে ছাগলগুলো আটক করে সিটি করপোরেশন কর্তৃপক্ষ।

তবে রাজিবের অভিযোগ, সিটি করপোরেশন ১৫টি ছাগল আটক করলেও ফেরত দিয়েছে মাত্র ৯টি। রাজিব জানান, তিনি বরিশাল নগরের ২১ নং ওয়ার্ডের বাসিন্দা এবং ওই ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

ছাগল ফেরত পাওয়ার বিষয়ে রাজিব শাহরিয়ার বলেন, ২০২২ সালের ৬ ডিসেম্বর অসাবধানতাবশত তার খামারের ছাগলগুলো গোরস্থানে ঢুকে ঘাস ও লতাপাতা খায়। খবর পেয়ে সিটি করপোরেশনের তৎকালীন প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাসের নির্দেশে তার ১৫টি ছাগল আটক করে নিয়ে যায়। ছাগলগুলো ফিরে পেতে সিটি করপোরেশনে দফায় দফায় আবেদন করলেও সদ্য বিদায়ী মেয়র সাদিক আব্দুল্লাহর ওই পরিষদ ফেরত দেয়নি। রাজিব অভিযোগ করে বলেন,  নিয়ম ভেঙে উদ্দেশ্যমূলক তার খামারের ছাগলগুলো প্রায় এক বছর আটকে রাখা হয়।

তিনি বলেন, তখন মোট ১৫টি ছাগল আটক করেছিল। পরে তিনি জানতে পারেন এক বছরে ছাগলগুলো ৯টি বাচ্চা দিয়েছে। ফলে মোট ছাগলের সংখ্যা দাঁড়ায় ২৪টিতে। কিন্তু তার কাছে ছাগল দেওয়া হয়েছে মাত্র ৯টি। বাকি ছাগল বিষয়ে জানতে চাইলে দায়িত্বরত কর্মকর্তা জানিয়েছেন সেগুলো মারা গেছে।

রাজিব বলেন, আমার প্রত্যেকটি ছাগল ফেরত চাই। আমার সঙ্গে অন্যায় করা হয়েছে। আমি এর বিচার চাই। এ বিষয়ে সিটি করপোরেশনের বর্তমান মেয়রের কাছে ন্যায় বিচার কামনা করছি। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর