সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ধানমন্ডির বসিলায় ওয়েস্ট হাউজিংয়ে বিনা নোটিশে ১৭ টি পরিবারকে উচ্ছেদ জেল থেকে বেরিয়ে ফের শিশু পর্নোগ্রাফি চক্রে, শিশুসাহিত্যিক টিপু সঙ্গীসহ গ্রেফতার ১ম বিয়ে ১০০, ২য় ৫ হাজার, ৩য় ২০ হাজার, ৪র্থ বিয়ে করলে দিতে হবে ৫০ হাজার টাকা কর সিন্ডিকেট ও মজুতদারির বিরুদ্ধে র‌্যাবের অভিযান হজ নিবন্ধনের সময় বাড়ল ৬ ফেব্রুয়ারি পর্যন্ত তুরাগতীরে বৃহত্তম জুমার জামাত অনুষ্ঠিত ঢাকা জেলা প্রেস ক্লাব নির্বাচন শামীম সভাপতি ও ফারুক সাধারণ সম্পাদক পুলিশ হেফাজতে বডি বিল্ডার ফারুকের মৃত্যুর অভিযোগ আদালতে মামলা দায়ের, তদন্তে ডিবি টিআইয়ের দুর্নীতির ধারণাসূচকের প্রতিবেদন অস্পষ্ট: দুদক আড়াই বছরেও কূলকিনারা হয়নি ডা. সাবিরা হত্যাকান্ডের রহস্যের
নোটিশ :
Wellcome to our website...

ওমিক্রনে আক্রান্ত দুই নারী ক্রিকেটার সুস্থ

রিপোর্টার / ১৭৮ বার
আপডেট : রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত বাংলাদেশের দুই নারী ক্রিকেটার পুরোপুরি সুস্থ রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

রোববার দেশের করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে অধিদফতরের নিয়মিত ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর (রোগ নিয়ন্ত্রণ) অধ্যাপক ডা. নাজমুল ইসলাম।

তিনি বলেন, দুই নারী ক্রিকেটার পুরোপুরি সুস্থ। তাদের কোয়ারেন্টাইনও শেষ পর্যায়ে। পরীক্ষায় নেগেটিভ ফল পেলেই তাদের বাসায় ফিরে যাওয়ার অনুমতি দিতে পারব।

নাজমুল ইসলাম বলেন, বিদ্যুৎগতিতে ইউরোপে ওমিক্রন ছড়াচ্ছে। ওমিক্রনের যে বিষয়টি ভাবিয়ে তুলেছে সেটি হলো, এটি দ্রতগতিতে ছড়ায়। আমাদের সবার নজর ওমিক্রনের দিকে। তবে যদি আমাদের প্রস্তুতি ভালো থাকে, তবে ওমিক্রন মোকাবিলা করা সম্ভব।

দেশে করোনার সংক্রমণের সাম্প্রতিক গতি–প্রকৃতি তুলে ধরে তিনি বলেন, সংক্রমণের নিম্নহারই আমরা দেখছি। গত এক সপ্তাহে এক হাজার ৮৭৬ জন আক্রান্ত হয়েছেন; আগের সপ্তাহের তুলনায় ১২৬ জন বেশি। মৃত্যুর সংখ্যাও কম। অর্থাৎ পুরো সপ্তাহ ছিল স্বস্তির। কিন্তু এ কম সংখ্যা নিয়ে আত্মতুষ্টির সুযোগ নেই।

বিশ্বকাপ বাছাইপর্ব খেলে জিম্বাবুয়ে থেকে দেশে ফেরা বাংলাদেশ নারী দলের দুই ক্রিকেটারের করোনা পজিটিভ হয় গত ৫ ডিসেম্বর। বিষয়টি প্রকাশ করা হয় ৬ ডিসেম্বর। এরপর তাদের নমুনা পুনরায় পরীক্ষা করা হয়। গত ১১ ডিসেম্বর তাদের দেহে ওমিক্রন ভ্যারিয়েন্ট পাওয়া যায় বলে জানায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। ১৪ ডিসেম্বর তাদের হাসপাতালে ভর্তি করা হয় বলে জানা যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর