সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
ধানমন্ডির বসিলায় ওয়েস্ট হাউজিংয়ে বিনা নোটিশে ১৭ টি পরিবারকে উচ্ছেদ জেল থেকে বেরিয়ে ফের শিশু পর্নোগ্রাফি চক্রে, শিশুসাহিত্যিক টিপু সঙ্গীসহ গ্রেফতার ১ম বিয়ে ১০০, ২য় ৫ হাজার, ৩য় ২০ হাজার, ৪র্থ বিয়ে করলে দিতে হবে ৫০ হাজার টাকা কর সিন্ডিকেট ও মজুতদারির বিরুদ্ধে র‌্যাবের অভিযান হজ নিবন্ধনের সময় বাড়ল ৬ ফেব্রুয়ারি পর্যন্ত তুরাগতীরে বৃহত্তম জুমার জামাত অনুষ্ঠিত ঢাকা জেলা প্রেস ক্লাব নির্বাচন শামীম সভাপতি ও ফারুক সাধারণ সম্পাদক পুলিশ হেফাজতে বডি বিল্ডার ফারুকের মৃত্যুর অভিযোগ আদালতে মামলা দায়ের, তদন্তে ডিবি টিআইয়ের দুর্নীতির ধারণাসূচকের প্রতিবেদন অস্পষ্ট: দুদক আড়াই বছরেও কূলকিনারা হয়নি ডা. সাবিরা হত্যাকান্ডের রহস্যের
নোটিশ :
Wellcome to our website...

পদ্মা সেতু অভিমুখে পারমিটহীন-অন্য রুটের গাড়ি চললেই কঠোর ব্যবস্থা

রিপোর্টার / ৫৫ বার
আপডেট : মঙ্গলবার, ২৮ জুন, ২০২২

নিজস্ব প্রতিবেদক :

ঢাকা-মাওয়া, পদ্মা সেতু অভিমুখে অন্য রুটের গাড়ি, রুট পারমিটবিহীন গাড়ি চলাচল করলেই কঠোর আইনি পদক্ষেপ নিতে নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন ওয়ারী ট্রাফিক বিভাগ।

আসন্ন পবিত্র ঈদুল আজহা, রথযাত্রা, কোরবানির পশুর হাট ও পদ্মা সেতু উদ্বোধন পরবর্তী ট্রাফিক ব্যবস্থাপনার লক্ষ্যে মঙ্গলবার (২৮ জুন) ট্রাফিক-ওয়ারী বিভাগের সম্মেলন কক্ষে পরিবহন মালিক, শ্রমিক নেতাদের সঙ্গে মতবিনিময় সভা করে ট্রাফিক ওয়ারী বিভাগ। সভা থেকে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

সভায় পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর হাটকেন্দ্রিক সার্বিক সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনার স্বার্থে করণীয়-বর্জনীয় সম্পর্কে বিশদ আলোচনা করা হয়।

আসন্ন কোরবানির ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষের যাতায়াত ও নির্বিঘ্ন করতে সায়েদাবাদ বাস টার্মিনালকেন্দ্রিক সার্বিক ট্রাফিক ব্যবস্থাপনা, অতিরিক্ত ভাড়া আদায় না করা, অতিরিক্ত যাত্রী বহন না করা, যানবাহনে স্বাস্থ্যবিধি অনুসরণ, ড্রাইভিং লাইসেন্স, গাড়ির লাইসেন্স, ফিটনেস সার্টিফিকেট, রুট পারমিটসহ বৈধ কাগজপত্র গাড়ির সঙ্গে রাখা, যাত্রী হয়রানি বন্ধ করা ও ট্রাফিক আইন মেনে গাড়ি চালাতে আহ্বান জানানো হয়।

পদ্মা সেতু অভিমুখে ঢাকা-মাওয়া রুটে চলাচলের চেষ্টাকারী রুট পারমিটবিহীন ও অন্য রুটের গাড়ির বিরুদ্ধে কঠোর আইনগত পদক্ষেপ গ্রহণের জন্য নির্দেশনা দেওয়া হয় সভায়। পাশাপাশি পদ্মা সেতু উদ্বোধন হওয়ায় ধোলাইপাড় গোলচত্বরে স্থাপিত অননুমোদিত বাস কাউন্টারসমূহ সায়েদাবাদ টার্মিনালে স্থানান্তর করার জন্য আহ্বান জানানো হয়।

অন্যদিকে, সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম উৎসব আসন্ন রথযাত্রার শোভাযাত্রা (১ জুলাই) উপলক্ষে সার্বিক ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্তে ধর্মীয় নেতাদের (স্বামীবাগস্থ ইসকন মন্দির, ইসকন বাংলাদেশ) সঙ্গে বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় ইসকন বাংলাদেশের প্রতিনিধি জ্যোতিশ্বর গৌরহরি দাস, বিমল প্রসাদ দাস ও রাম-সীতা মন্দিরের প্রতিনিধিসহ অন্যান্য ধর্মীয় নেতারা উপস্থিত ছিলেন। এ সময় ডিসি রথযাত্রা উপলক্ষে বিশেষ ট্রাফিক ব্যবস্থাপনার বিষয়টি উপস্থাপন করেন। সূত্র : ঢাকা পোষ্ট


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর