সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ধানমন্ডির বসিলায় ওয়েস্ট হাউজিংয়ে বিনা নোটিশে ১৭ টি পরিবারকে উচ্ছেদ জেল থেকে বেরিয়ে ফের শিশু পর্নোগ্রাফি চক্রে, শিশুসাহিত্যিক টিপু সঙ্গীসহ গ্রেফতার ১ম বিয়ে ১০০, ২য় ৫ হাজার, ৩য় ২০ হাজার, ৪র্থ বিয়ে করলে দিতে হবে ৫০ হাজার টাকা কর সিন্ডিকেট ও মজুতদারির বিরুদ্ধে র‌্যাবের অভিযান হজ নিবন্ধনের সময় বাড়ল ৬ ফেব্রুয়ারি পর্যন্ত তুরাগতীরে বৃহত্তম জুমার জামাত অনুষ্ঠিত ঢাকা জেলা প্রেস ক্লাব নির্বাচন শামীম সভাপতি ও ফারুক সাধারণ সম্পাদক পুলিশ হেফাজতে বডি বিল্ডার ফারুকের মৃত্যুর অভিযোগ আদালতে মামলা দায়ের, তদন্তে ডিবি টিআইয়ের দুর্নীতির ধারণাসূচকের প্রতিবেদন অস্পষ্ট: দুদক আড়াই বছরেও কূলকিনারা হয়নি ডা. সাবিরা হত্যাকান্ডের রহস্যের
নোটিশ :
Wellcome to our website...

আমারে ধাক্কা দিলি ক্যান

রিপোর্টার / ৫৫ বার
আপডেট : বুধবার, ৫ অক্টোবর, ২০২২

নিজস্ব প্রতিবেদক
জনৈক পথচারী রাস্তাদিয়ে হেটে যাচ্ছিলেন। হঠাৎ একজন এসে তার গায়ে পড়ে। পথচারী কিছু বুঝে ওঠার আগেই এই আমারে ধাক্কা দিলি ক্যান বলে ঝগড়া লাগিয়ে দেয়। পথচারী কি বলবে ভেবে উঠতে না উঠতেই কারো কয়েকজন আশপাশ থেকে এসে তাকে মারধর শুরু করে। এরপর তার কাছে থাকা টাকা, মোবাইল ফোন হাতিয়ে পালিয়ে যায়।
প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর নেতৃত্বে গড়ে ওঠা এমনই ছিনতাই চক্রের নাম গ্যাঞ্জাম পার্টি। এই চক্রের সদস্যরা রাতে পথচারী কিংবা গাড়িচালকদের সঙ্গে পরিকল্পিতভাবে ঝগড়া লাগায়। এরপর কৌশলে তাদের টাকা-পয়সা, মোবাইল, ল্যাপটপ ছিনিয়ে পালিয়ে যায়। ইচ্ছাকৃত ঝগড়া লাগিয়ে ছিনতাই করে বলে স্থানীয়দের কাছে তারা গ্যাঞ্জাম পার্টি নামেই পরিচিত।
এমনই চক্রের দুই সদস্যকে রাজধানীর উত্তরা থেকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বুধবার উত্তরা পশ্চিম থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, এর আগে একই অভিযোগে দুটি মামলা রয়েছে। এসব মামলায় গ্রেফতার হয়ে জেলও খেটেছে এই দুই জন। চক্রের মূলহোতা আল রাজু (২৫)। আর তার সহযোগী সুমন খান (২৯)। মঙ্গলবার গভীর রাতে উত্তরা পশ্চিম থানার ১৩ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোড থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার রাজু ঢাকা জেলার তুরাগ থানার ভাবনারটেক এলাকার নুর আলমের ছেলে। একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সে। অপর আসামি সুমন পিরোজপুরের কাউখালী উপজেলার রুস্তম আলী খানের ছেলে।
ওসি জানান, চক্রটি মূলত গ্যাঞ্জাম সৃষ্টি করে ছিনতাই করে। তাই তাদের নাম হয়েছে গ্যাঞ্জাম পার্টি। এরা উত্তরায় মানুষের গায়ে পড়ে ঝগড়া করে। এরপর ছিনতাই করে। গ্যাঞ্জাম পার্টি’র মূলহোতা রাজুর ৮-১০ জনের একটি গ্রুপ আছে। তারা রাতে উত্তরাসহ ঢাকার বিভিন্ন এলাকায় আড্ডা দেয়। এরপর কোনও পথচারীকে একা পেলে তার সঙ্গে একজন পরিকল্পিতভাবে ধাক্কা খেয়ে এই আমারে ধাক্কা দিলি ক্যান বলে ঝগড়া লাগিয়ে দেয়। এ সময় অন্য সদস্যরা আশপাশ থেকে এসে তাকে মারধর শুরু করে। এরপর তার কাছে থাকা টাকা, মোবাইল ফোন হাতিয়ে পালিয়ে যায়।
কোনও গাড়িচালককে একা দেখলেও একজন ইচ্ছাকৃত গাড়ির সঙ্গে ধাক্কা খেয়ে আমাকে গাড়ি দিয়ে ধাক্কা দিলি ক্যান বলে ঝগড়া শুরু করে দেয়। এরপর মারধর করে সব হাতিয়ে নেয়। মঙ্গলবার রাত সাড়ে ১১টায় একই কায়দায় রাজু ও সুমন ঝগড়া লাগায় লুৎফুর রহমান নামে স্থানীয় এক ব্যক্তির সঙ্গে। লুৎফুর রহমান রাত সাড়ে ১১টায় প্রাইভেটকার চালিয়ে আসছিলেন। হঠাৎ তার গাড়ির সামনে এসে রাজু বলে ওঠে আমাকে গাড়ি দিয়ে ধাক্কা দিলি ক্যান। এ সময় মারধর করে টাকা, মোবাইল ফোন নিতে চাইলে চিৎকার শুরু করেন লুৎফুর। এ সময় পুলিশের টহল টিম দুই জনকে আটক করে। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর